দাঁতের যন্ত্রণা কমানোর ওষুধ?

অনেকেই আমাদের কাছে বিশেষ ভাবে অনুরোধ করেছেন দাঁতে ব্যাথা হলে কি ধরনের ওষুধ খাওয়া উচিত। প্রথমত এই বিষয়টা জানতে হবে দাঁতে কি কারনে ব্যথা হচ্ছে কেন ব্যথা হচ্ছে। যখন ব্যথা হওয়ার কারণটা নির্ণয় করা যাবে তখন সেই অনুযায়ী ব্যথার ওষুধ বা চিকিৎসা নিলে দাঁতের ব্যাথার সমস্যার সমাধান হয়ে যাবে। তবে কিছু কিছু ব্যথা আছে যেরকম দাঁতে গর্ত বা কাভিটি হওয়ার ফলে দাঁতে ব্যথা সৃষ্টি হয়েছে সেই সকল ক্ষেত্রে আপনি চাইলে ব্যথার ট্যাবলেট খেতে পারেন যেমন Tablet- Etoricoxib - 60/90/120mg ব্যথার তীব্রতা অনুযায়ী মাত্রা বৃদ্ধি করা যেতে পারে। 


মনে রাখবেন এই ওষুধ খাওয়ার পূর্বে অবশ্যই একজন রেজিস্টার চিকিৎসকের পরামর্শ নিয়ে এই ওষুধ খেতে হবে। 


দাঁতে ব্যথা হওয়ার কারণ?

বর্তমান সময়ে অনেকেই দাঁতের ব্যথায় ভুগে থাকে। মূলত দাঁতের ব্যথায় ভোগার প্রধান কারণ হচ্ছে দন্তক্ষয় বা ডেন্টাল ক্যাভেটি। দেখা যাচ্ছে যারা নিয়মিত ব্রাশ করে না অথবা ব্রাশ করার পরও দেখা যায় কিছু কিছু দাঁত পরিষ্কার হয় না অথবা কিছু কিছু খাবার আছে যেগুলো খাওয়ার পরে দাঁতের সাথে লেগে থাকে এছাড়াও আরো কিছু খাবার আছে যেগুলোই চিনির পরিমাণ বেশি থাকে সেই সব লোকজনের ক্ষেত্রে গর্ত বা কাভিটি সৃষ্টি হয়।


দাঁতে ব্যথা হলে কি করবেন? 

দাঁতের ব্যথা হলে অবশ্যই চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। কারণ তারা একমাত্র বুঝতে পারবে কি কারণে দাঁতে ব্যথা হচ্ছে কেন ব্যথা হচ্ছে এর চিকিৎসা কি। মনে রাখবেন দাঁতের সমস্যা আইডেন্টিফাই করার পরে চিকিৎসা দিলে মাত্র এক থেকে দুই দিনের মধ্যেই সমস্যা পুরোপুরি সমাধান হয়ে যায়। 

দাঁতের আধুনিক কসমেটিক্স চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জানতে এখানে:- ক্লিক করুন 


দাঁতের সৌন্দর্য বৃদ্ধিতে কসমেটিক্স চিকিৎসা পদ্ধতি।

ফাঁকা দাঁতের চিকিৎসা?

আঁকাবাঁকা দাঁতের চিকিৎসা ?

উঁচু দাঁতের চিকিৎসা? 

দাঁতের সৌন্দর্য বৃদ্ধিতে স্মাইল ডিজাইনিং?




Post a Comment

Previous Post Next Post