দাঁত ফাঁকা দূর করার উপায়?

অনেকেই ফাঁকা দাঁত নিয়ে খুবই চিন্তিত থাকে। ফাঁকা দাঁত বর্তমান সময়ের একটি কমন সমস্যা। এই সমস্যায় অনেকেই ভুগে থাকে এবং মন খুলে হাসতে পারে না। তবে বর্তমানে এই সমস্যার কিছু আধুনিক চিকিৎসা রয়েছে যে ব্যাপারে আমরা আজকে আপনাদের জানানোর চেষ্টা করব।


কম্পোজিট ভেনিয়ার পদ্ধতিতে চিকিৎসার আগে


কম্পোজিট ভেনিয়ার পদ্ধতিতে চিকিৎসার পর

দাঁত ফাঁকা দূর করার ঘরোয়া উপায়?

মূলত দাঁত ফাকা দূর করার কোন ঘরোয়া উপায় নেই বললেই চলে। তাই অহেতুক সময় নষ্ট করে তাদের ক্ষতি করার চেষ্টা করবেন না।

দাঁত ফাঁকা দূর করার চিকিৎসা?

বর্তমান সময়ে দাঁত ফাকা দূর করার জন্য কয়েকটি আধুনিক চিকিৎসা পদ্ধতি রয়েছে। এর মধ্যে অন্যতম এবং সেরা চিকিৎসা পদ্ধতি হচ্ছে কম্পোজিট ভেনিয়ার পদ্ধতি। এই পদ্ধতিতে মাত্র এক ঘন্টায় দাঁতের ফাঁকা সমস্যা সমাধান করা সম্ভব।

দাঁত ফাঁকা দূর করতে কম্পোজিট ভেনিয়ার খরচ?

এই চিকিৎসা পদ্ধতিতে একটি দাঁতে কম্পোজিট ভেনিয়ার করতে প্রায় ৪০০০ টাকা খরচ হয়। সামনের দুই দাঁতের মাঝে একটি ফাঁকার জন্য দুইটি দাঁতে কম্পোজিট ভিনিয়ার করতে হয় মোট খরচ হয় ৮০০০ টাকা।

সতর্কতা: কম্পোজিট ভিনিয়ার এর ক্ষেত্রে অবশ্যই কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। যারা নিয়মিত এ ধরনের চিকিৎসা করে তাদের কাছ থেকে চিকিৎসা করিয়ে নিতে হবে। কিছু টেকনিক্যাল বিষয় আছে যেগুলো মেনে কম্পোজিট ভিনিয়র করলে দাঁতের সৌন্দর্য অনেক বৃদ্ধি পায় তবে যদি সে বিষয়গুলো খেয়াল না রাখা হয় সেক্ষেত্রে দাঁতের সৌন্দর্য নষ্ট হতে পারে। তাই অবশ্যই যারা নিয়মিত এই চিকিৎসা করে তাদের কাছ থেকে চিকিৎসাটি করা উচিত।

এম,আই ডেন্টাল কেয়ার থেকে কম্পোজিট ভিনিয়ার এর উপর পাচ্ছেন এই চিকিৎসাটি প্রায় ৩০% ডিসকাউন্টে।

দাঁত ফাকা দূর করতে ব্রেসেস পদ্ধতি?

ব্রেসেস পদ্ধতি আরও একটি আধুনিক চিকিৎসা পদ্ধতি দাঁতের ফাঁকা দূর করার জন্য। এই পদ্ধতিতে চিকিৎসার অনেক সুবিধা রয়েছে তবে অসুবিধাও রয়েছে অনেক। এই চিকিৎসার খরচ অত্যন্ত ব্যয়বহুল এবং সময় সাপেক্ষ। এই পদ্ধতিতে চিকিৎসা করতে ন্যূনতম ৬ মাস থেকে ৮ মাস পর্যন্ত সময় লাগতে পারে। যদি শুধু ফাঁকা দাঁতের সমাধান করেন এই পদ্ধতিতে সে ক্ষেত্রে দাঁতের চিকিৎসার খরচ হবে প্রায় ৪০ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত।

এম,আই ডেন্টাল কেয়ারে কম্পোজিট ভেনিয়ার পদ্ধতি ও ব্রেসেস পদ্ধতির উপর পাচ্ছেন ৩০% ডিসকাউন্ট।

তথ্যসূত্র: এম,আই ডেন্টাল কেয়ার
সিরিয়ালের জন্য কল করুন: 01650-198767
মেসেজ করুন:https://www.facebook.com/Midentalbd

1 Comments

Post a Comment

Previous Post Next Post