দাঁত ফাঁকা হওয়ার কারণ ও প্রতিকার?

মূলত বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় বংশগত কারণে দাঁত ফাঁকা হতে পারে। এছাড়াও বর্তমানে দেখা যাচ্ছে আগে ফাঁকা ছিল না কিন্তু বর্তমানে ফাঁকা হয়ে যাচ্ছে। এরকম অনেকেই দাঁতের ফাঁকা নিয়ে সমস্যায় ভুগে থাকে। বর্তমানে চিকিৎসার মাধ্যমে এই ফাঁকা মাত্র একদিনই বন্ধ করে নেওয়া সম্ভব।

ফাঁকা দাঁতের চিকিৎসার আগে ও পড়ে

দাঁত ফাঁকা হওয়ার চিকিৎসা?

বর্তমানে দাঁতের ফাঁকা দূর করার দুটি আধুনিক চিকিৎসা পদ্ধতি রয়েছে। প্রথম পদ্ধতি হচ্ছে কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি । দ্বিতীয় পদ্ধতি হচ্ছে ব্রেসেস পদ্ধতি।

১. কম্পোজিট ভেনিয়ার পদ্ধতি

কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি একটি আধুনিক চিকিৎসা পদ্ধতি দাঁতের ফাকা সমস্যা সমাধান করার জন্য। এই পদ্ধতিতে মাত্র এক ঘন্টায় দাঁতের ফাঁকা খুব সুন্দর ভাবে সমাধান করা হয়। দেখতে একদম হুবাহু ন্যাচারাল দাঁতের মতো মনে হবে। বোঝার কোন উপায় থাকবে না আপনার যাতে আগে কখনো ফাঁকা ছিল। এই চিকিৎসার খরচ খুবই কম।

কম্পোজিট ভিনিয়ার পদ্ধতির খরচ?

কম্পোজিট ভিনিয়ার এর মাধ্যমে ফাঁকা দাঁতের সমস্যার সমাধান করতে এম,আই ডেন্টাল কেয়ারে খরচ হয় একটি ভেনিয়ারের জন্য ৪,০০০ হাজার টাকা। বর্তমানে পাচ্ছেন আকর্ষণীয় ডিসকাউন্টে এই চিকিৎসা করার সুযোগ।

২. ব্রেসেস পদ্ধতি

ব্রেসেস পদ্ধতি একটি আধুনিক চিকিৎসা পদ্ধতির ফাঁকা সমস্যা সমাধান করার জন্য। এই পদ্ধতিতে দাঁতের ফাঁকা সমস্যা সমাধান করতে অন্তত ৬ মাস থেকে ৮ মাস পর্যন্ত সময় লাগতে পারে। এই পদ্ধতিতে চিকিৎসার খরচ মাসে ৫,০০০ টাকা হয়ে থাকে।

এম,আই ডেন্টাল কেয়ারে পাচ্ছেন আঁকাবাঁকা উঁচু নিচু ও ফাঁকা দাঁতের চিকিৎসার উপর বর্তমানে আকর্ষণীয় ডিসকাউন্ট। বিস্তারিত জানতে অথবা সিরিয়ালের জন্য কল করুন নিচে দেওয়া নাম্বারে।

এম,আই ডেন্টাল কেয়ার
সিরিয়াল: 01650-198767
ফেসবুক: ক্লিক করুন

Post a Comment

Previous Post Next Post