দাঁতের ফাঁকা বন্ধ করার উপায়?

আমাদের মধ্যে এমন অনেকেই আছে যারা ফাঁকা দাঁত নিয়ে চিন্তিত থাকে এবং ফাঁকা দাঁতের জন্য তারা ঠিকমতো হাসতে পারে না। এবং অনেকেই আমাদের কাছে এই প্রশ্নগুলো করে থাকে কিভাবে তাদের ফাঁকা দাঁতের সমস্যাগুলো সমাধান করবে। বর্তমান সময়ে রয়েছে ফাঁকা দাঁতের সমস্যার সমাধান করার জন্য কয়েকটি আধুনিক চিকিৎসা পদ্ধতি যার মাধ্যমে দাঁতের ফাঁকা খুব সুন্দর ভাবে বন্ধ করা সম্ভব।


ফাঁকা দাঁতের চিকিৎসা?

বর্তমান সময় ফাঁকা দাঁতের চিকিৎসা করার জন্য দুইটি চিকিৎসা পদ্ধতি খুবই কার্যকর এর মধ্যে প্রথম চিকিৎসা পদ্ধতি হচ্ছে ভিরিয়ার পদ্ধতি। ভিনিয়ার পদ্ধতিতে দাঁতের ফাঁকা খুব সুন্দর ভাবে সমাধান করা যায় মাত্র ১ ঘন্টায়। এই পদ্ধতিতে খুবই কম খরচে দাঁতের ফাঁকা সমস্যার সমাধান করা যায়।


সতর্কতা: যার তার কাছ থেকে এই কম্পোজিট ভিনিয়ার করাবেন না সে ক্ষেত্রে দাঁতের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে সে ক্ষেত্রে অবশ্যই যারা এই কম্পোজিট ভিনিয়ার দীর্ঘদিন ধরে করছে অথবা যারা এক্সপার্ট তাদের কাছ থেকে এই চিকিৎসাটি করাতে হবে।

দ্বিতীয় চিকিৎসা পদ্ধতি হলো ব্রেসেস চিকিৎসা পদ্ধতি। এই পদ্ধতিতে দাঁতের ফাঁকা খুব সুন্দরভাবে বন্ধ করা সম্ভব মাত্র ছয় থেকে আট মাস এমনকি এক বছরের ভিতরে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই ছয় মাসের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যায়। তবে এই চিকিৎসার খরচ একটু ব্যয়বহুল। এম,আই ডেন্টাল কেয়ারে পাচ্ছেন সবচেয়ে কম খরচে এই ব্রেসেস ও মাত্র একদিনে কম্পোজিট ভিনিয়ার চিকিৎসার সুযোগ।

তথ্যসূত্র: এম,আই ডেন্টাল কেয়ার
সিরিয়ালের জন্য কল করুন: 01650-198767

আরো পড়ুন:

স্মাইল ডিজাইনিং এর খরচ?

আঁকাবাঁকা ও উঁচু নিচু দাঁতের চিকিৎসার খরচ?

Post a Comment

Previous Post Next Post