দাঁতের কালো দাগ দূর করার পেস্ট?

বর্তমান সময় বাজারে দাঁতের কালো দাগ দূর করার জন্য বিভিন্ন ধরনের টুথপেস্ট পাওয়া যায় তবে এর মধ্যে কিছু কিছু টুথপেস্ট আছে যেগুলো অত্যন্ত কার্যকর আবার কিছু কিছু আছে সেগুলো কোন কাজেই আসেনা।

প্রথমত আপনাকে মনে রাখতে হবে যাতে যদি অতিরিক্ত কালো দাগ বসে চায় সেগুলো কিন্তু কোন টুথপেস্ট ব্যবহার করার ফলে সেই দাগ যায় না। আপনি যত ভালো মানের টুথপেষ্ট ব্যবহার করেন না কেন ওই দাগ কখনোই উঠবে না। তবে যদি হালকা বা নরমাল দাগ হয়ে থাকে নিয়মিত ভালো মানের টুথপেস্ট ব্যবহার করার ফলে ওই দাগগুলো উঠে যেতে পারে।


অতিরিক্ত দাঁতে দাগ হলে করণীয়?

দাঁতে অতিরিক্ত দাগ হলে একজন অভিজ্ঞ চিকিৎসকের কাছ থেকে তাদের স্কেলিং ও পলিসিং করার মাধ্যমে দাঁতের দাগ স্থায়ীভাবে সাদা করা সম্ভব। এরপর বাজারের কিছু ভালো মানের টুথপেস্ট রয়েছে সেগুলো দিয়ে দাঁত ব্রাশ করলে সেক্ষেত্রে দাঁতের কালো দাগ স্থায়ী হবে উঠে যাবে এবং চকচকে সাদা থাকবে।

দাঁতে কালো দাগ দূর করার জন্য কোন ধরনের টুথপেস্ট ব্যবহার করবেন?

মূলত এভাবে বলা যাচ্ছে না যে আপনি কোন ধরনের টুথপেস্ট ব্যবহার করবেন আপনার দাঁতের কালো সমস্যার সমাধান করার জন্য। তবে দাঁতের অবস্থা দেখে অবশ্যই বলা যাবে আপনি কোন ধরনের টুথপেস্ট ব্যবহার করলে আপনার দাঁতের সমস্যার স্থায়ীভাবে চলে যাবে। কয়েকটি বিষয় মাথায় রাখে দাঁতের টুথপেস্ট সাজেস্ট করা হয়। আপনার তাদের জন্য কোন টুথপেস্ট ভালো অবশ্যই একজন চিকিৎসক ভালো বলতে পারবে তাই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলার চেষ্টা করুন।


চিকিৎসা বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য কল করুন এম,আই ডেন্টাল কেয়ারের অফিসিয়াল নাম্বারে।

আমাদের ঠিকানা
এম, আই ডেন্টাল কেয়ার
সোনাতলা মোড়, বাগেরহাট
মোবাইল: 01650-198767


Post a Comment

Previous Post Next Post