দাঁতের কালো দাগ দূর করার মেডিসিন?

আমাদের মধ্যে এমন অনেকেই আছে যাদের দাঁ ত বিভিন্ন কারণে কালো হয়ে গিয়েছে অথবা দাঁতের উপরে দাগ পড়েছে যেটা স্বাভাবিক ব্রাশ করার পরও উঠে না এবং এটা নিয়ে অনেকেই অস্বস্তিকর একটা পরিস্থিতিতে পড়ে। অনেকেই আমাদের কাছে জানতে চায় দাঁতের কালো দাগ দূর করার কি ধরনের মেডিসিন আছে আমরা আজকে সম্পূর্ণ বিষয়গুলো আপনাদেরকে বুঝিয়ে বলার চেষ্টা করব।


দাঁতে কালো দাগ কেন হয়?

দাঁতে বিভিন্ন কারণে কালো দাগ হতে পারে এর ভেতর প্রধান কারণ হচ্ছে পান খাওয়া অথবা টিউবয়েলের আয়রন পানি ব্যবহার করা।ঔ এছাড়াও আরো কিছু কারণ আছে যেমন চার কফি এই ধরনের খাবার অতিরিক্ত খাওয়া। এছাড়াও খাবার খাওয়ার পরে দাঁত নিয়মিত ব্রাশ না করলে দাঁতের দাগ তৈরি হতে পারে।

দাঁতের কালো দাগ দূর করার মেডিসিন?

মূলত আমরা অনলাইনে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের অ্যাপ দেখে থাকি দাঁতের কালো দাগ দূর করার মেডিসিন বিক্রি করে থাকে অনেকেই তো সেগুলো এক ধরনের এসিড। ওই ধরনের মেডিসিন দাঁতের ব্যবহার করলে দাঁতের উপরের স্তর এনামেল নষ্ট হয়ে যেতে পারে তখন আপনি যদি কোন ঠান্ডা বা গরম খাবার খান তখন আপনার দাঁতে শির শির অনুভূতি তৈরি হবে। তাই অবশ্যই আপনাদের ওই ধরনের মেডিসিন ব্যবহার করা থেকে দূরে থাকতে হবে কখনোই আপনারা ওই ধরনের মেডিসিন দাঁতের দাগ উঠানোর জন্য ব্যবহার করবেন না তাহলে দাঁতের দাগ উঠানোর জন্য কি ধরনের চিকিৎসা আপনাকে নিতে হবে চলুন জেনে নেওয়া যাক।


দাঁতের কালো দাগ দূর করার চিকিৎসা?

বর্তমান সময়ে দাঁতের কালো দাগ দূর করার জন্য বিভিন্ন ধরনের চিকিৎসা পদ্ধতি রয়েছে। স্কেলিং, পলিশিং করার মাধ্যমে দাঁতের কালো দাগ স্থায়ীভাবে দূর করা সম্ভব। এছাড়াও কিছু আধুনিক চিকিৎসা পদ্ধতির রয়েছে যেগুলোর মাধ্যমে দাঁতের সৌন্দর্য কয়েক গুণ পর্যন্ত বৃদ্ধি করা সম্ভব। চিকিৎসা বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য এম,আই ডেন্টাল কেয়ারের অফিসিয়াল নাম্বারে ফোন করুন।

দাঁতের কালো দাগ দূর করার পরবর্তীতে কি ধরনের বিষয়গুলো মেনে চলতে হবে?

দাঁতের কালো দাগ দূর করার পর অবশ্যই আপনাকে  চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে হবে। এম, আই ডেন্টাল কেয়ার থেকে চিকিৎসা করার পরে আপনাকে একটি নির্দেশনা দেওয়া হয় ওই নির্দেশনা মেনে চললে দাঁত স্থায়ীভাবে সাদা রাখা সম্ভব।

নিচে এম,আই ডেন্টাল কেয়ারের ঠিকানা ও মোবাইল নাম্বার দেওয়া হল চিকিৎসা বিষয়ে তাদের সাথে কথা বলতে পারেন।

আমাদের ঠিকানা
এম,আই ডেন্টাল কেয়ার
সোনাতলা মোড়, বাগেরহাট
মোবাইল: 01650-198767

1 Comments

Post a Comment

Previous Post Next Post