ভাঙা দাঁতের চিকিৎসা?

দাঁত শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং শক্ত একটি অঙ্গ। এই দাঁত কোন না কোন কারনে ভেঙে যেতে পারে। দুর্ঘটনার কারণে অথবা কোন কিছুতে আঘাতের ফলে অথবা খেলাধুলা করার কারণে অথবা টিউবলের হাতল দাঁতের সাথে চাপ লাগার কারণে।

দাঁত ভেঙে গেলে কি করা উচিত?
দাঁত ভেঙে গেলে ভাঙা দাঁত নিয়ে প্রথমে চিকিৎসকের কাছে যেতে হবে এবং চিকিৎসককে দেখাতে হবে যাতে কি সমস্যা হয়েছে সেই অনুযায়ী চিকিৎসা নিতে হবে। তবে অনেক সময় দেখা যায় দাঁত হালকা সামন্ত ভেঙে যায় সেক্ষেত্রে আপনারা চাইলে খুবই কম সময়ে‌ দাঁতকে আধুনিক চিকিৎসার মাধ্যমে সম্পূর্ণ আগের মত করে নিতে পারবেন।

ভাঙা দাঁতের আধুনিক চিকিৎসা?
যদি অতিরিক্ত দাঁত ভেঙে যায় সে ক্ষেত্রে দাঁতে ক্রাউন করে নেওয়ার প্রয়োজন হয়। যদি কম ভেঙ্গে যায় এবং দাঁতের অবস্থা ভালো থাকে সে ক্ষেত্রে আপনারা চাইলে দাঁত কে সম্পূর্ণ আগের মত করে নিতে পারেন কসমেটিক্স ফিলিং এর মাধ্যমে এই চিকিৎসার সময় লাগে মাত্র এক থেকে দেড় ঘন্টা। এই চিকিৎসার প্রধান সুবিধা হল ন্যাচারাল দাঁতের কোন ক্ষতি ছাড়া এই চিকিৎসা করা হয় মানে রুট ক্যানেল বা ক্যাপ ছাড়া এই চিকিৎসাটি করা হয়। নিচে চিকিৎসার আগে এবং পরের একটি ছবি দেওয়া হল আপনারা দেখে নিবেন।

ভাঙা দাঁতের চিকিৎসা করার জন্য কত টাকা খরচ হয়?
ভাঙা দাঁতের চিকিৎসা করার জন্য ৩,৫০০ টাকা থেকে প্রায় ৬,০০০ টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে এছাড়া চিকিৎসা খরচ সাধারণত দাঁতের অবস্থার উপর নির্ভর করে নির্ধারণ করা হয় তাই কত টাকা খরচ হবে সেটা আপনার দাঁত দেখে বলা সম্ভব।

কোন জায়গা থেকে কম খরচে ভাঙা দাঁতের চিকিৎসা করব?

আপনার হয়তো অনেকেই জানেন এম,আই ডেন্টাল কেয়ার ভাঙা দাঁতের চিকিৎসা করার হয়। এবং তারা আন্তর্জাতিক গাইডলাইন ফলো করে বর্তমান সময় দাঁতের আধুনিক চিকিৎসা গুলো করে থাকে। আপনার চাইলে খুবই কম খরচে এম,আই ডেন্টাল কেয়ার থেকে ভাঙ্গা ফাঁকা আঁকাবাঁকা উঁচু-নিচু দাঁতের চিকিৎসা সহ দাঁতের সকল চিকিৎসা নিতে পারেন। চিকিৎসা বিষয় বিস্তারিত তথ্যের জন্য কল করুন অথবা সরাসরি চেম্বারে চলে আসুন নিচে এম,আই ডেন্টাল কেয়ারের সম্পূর্ণ ঠিকানা দেয়া হলো

এম, আই ডেন্টাল কেয়ার
সোনাতলা মোড়, বাগেরহাট
সিরিয়ালের জন্য কল করুন।

ভাঙা দাঁতের চিকিৎসা করার পর করণীয়?

দাঁত ক্ষয় হয়ে যাওয়ার কারণ?

দাঁত ক্ষয় হয়ে ছোট হয়ে যাচ্ছে কি করণীয়?

ফাঁকা দাঁতের চিকিৎসা ও খরচ?

Post a Comment

Previous Post Next Post