দাঁত ফাঁকা দূর করার ঘরোয়া উপায়?

অনেকেই দাঁতের ফাঁকা দূর করার জন্য ঘরোয়া কিছু উপায় খুঁজে থাকেন যে ঘরোয়া উপায় গুলো ব্যবহার করলে দাঁতের ফাঁকা বন্ধ হয়ে যাবে মূলত সামনের দাঁত ফাঁকা সহ মুখের যে কোন দাঁত ফাঁকা হতে পারে। তবে আসল কথা হচ্ছে কোন ধরনের ঘরোয়া পদ্ধতি এই ফাঁকা দাঁতের সমস্যা সমাধানের জন্য কার্যকর না কিছু কিছু পদ্ধতি আছে যেগুলো কার্যকর হলেও পরবর্তীতে আবার আগের অবস্থায় ফিরে যায় মানে আপনার ফাঁকাটা বন্ধ হলেও আবার কিছুদিন পরে আগের অবস্থানে ফিরে যাবে দাঁত।


দাঁতের ফাঁকা দূর করার ঘরোয়া চিকিৎসা?

বর্তমানে দাঁতের ফাঁকা দূর করার কোন ধরনের ঘরোয়া চিকিৎসা নেই বললেই চলে তবে কিছু কিছু পদ্ধতি আছে যেমন যদি সামনের দাঁত ফাঁকা হয় সেক্ষেত্রে এই পদ্ধতিটি হালকা কার্যকর হতে পারে তবে আবার কিছুদিন পরে এটা অকার্যকর হয়ে যেতে পারে মানে দাঁত আগের অবস্থানে চলে যেতে পারে। কিভাবে বলছি মনে করেন দুই দাঁতের মাঝে একটা রাবার দিয়ে বান দেওয়া হয় এবং সেটা ডেন্টিস্ট্রি করতে পারে তো সে ক্ষেত্রে দেখা যায় দাঁতটা কিছুটা চাপালেও পরবর্তীতে যখন এটা খুলে ফেলবেন তখন আবার আগের অবস্থানে চলে আসবে।

ফাঁকা দাঁতের আধুনিক চিকিৎসা?

বর্তমানে ফাঁকা দাঁতের চিকিৎসা করার জন্য রয়েছে অত্যাধুনিক চিকিৎসা পদ্ধতি যেমন ব্রেসেস পদ্ধতি ও কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি । ব্রেসেস পদ্ধতির চিকিৎসা ব্যায় অনেক বেশি হলেও কম্পোজিট ভিনিয়ার পদ্ধতির চিকিৎসায় খুবই কম তবে দুই চিকিৎসা পদ্ধতি খুব কার্যকর। ব্রেসেস পদ্ধতিতে সাধারণত পুরো দাঁতের ফাঁকা অথবা আঁকাবাঁকা উঁচুনিচু সমস্যা সমাধান করতে অনেক টাকা খরচ হয় কিন্তু কম্পোজিট ভিনিয়ার পদ্ধতিতে খুবই কম টাকা খরচ হয়।

কম খরচে ফাঁকা দাঁতের চিকিৎসা?

আপনারা অনেকেই জানেন এম,আই ডেন্টাল কেয়ার দীর্ঘদিন ধরে মানুষের ফাঁকা দাঁতের সমস্যার সমাধান করে আসছে খুবই কম খরচে। আপনার চাইলে এম,আই ডেন্টাল কেয়ার থেকে অতি স্বল্প খরচে ফাঁকা দাঁতের চিকিৎসা সহ আঁকাবাঁকা উঁচু-নিচু ভাঙ্গা ফাকা ক্ষয় হয়ে যাওয়া যেকোনো দাঁতের চিকিৎসা খুবই কম খরচে করা হয়।

আমাদের ঠিকানা 

এম, আই ডেন্টাল কেয়ার

সোনাতলা মোড়, বাগেরহাট

বিস্তারিত জানতে কল করুন।

Post a Comment

Previous Post Next Post