ফাঁকা দাঁতের চিকিৎসা?

বিভিন্ন কারণে দাঁত ফাঁকা হতে পারে কারো কারো ক্ষেত্রে মুখের সব দাঁত ফাঁকা হতে পারে আবার কারো কারো ক্ষেত্রে সামনের দাঁতের মাঝখানের দাঁত ফাঁকা হতে পারে অথবা কারো কারো সামনের দাঁতের পাশের দাঁত ফাঁকা হতে পারে। এরকম ফাঁকা হওয়ার প্রধান কারণ হচ্ছে জেনেটিক বা বংশগত কারণ। বংশে মা-বাবা অথবা তার পূর্বপুরুষের এরকম ফাঁকা থাকলে পরবর্তী জেনারেশন দাঁত থাকা হতে পারে। তবে এই ধরনের ফাকা সমস্যার সমাধান করতে বর্তমানে রয়েছে আধুনিক চিকিৎসা পদ্ধতি।


ব্রেসেস পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা?

ব্রেসেস পদ্ধতিতে খুব সহজে ফাঁকা দাঁতের চিকিৎসা করা সম্ভব। ব্রেসেস পদ্ধতিতে ফাঁকা দাঁতের সমস্যার সমাধান করতে সময় লাগে ৬ মাস থেকে ৮ মাস এমনকি ১ বছর পর্যন্ত। তবে ব্রেসেস পদ্ধতির প্রধান অসুবিধা হচ্ছে এই চিকিৎসা পদ্ধতিতে খরচ একটু বেশি হয়ে থাকে অন্যান্য চিকিৎসা পদ্ধতিতে তুলনায়। 

আপনারা চাইলে খুবই কম খরচে ব্রেসেস পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা করতে পারেন এম,আই ডেন্টাল কেয়ার থেকে বিস্তারিত জানতে কল করুন ইমু অথবা হোয়াটসঅ্যাপে 01650-198767

কম্পোজিট ভিনিয়ার পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা?

কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি বর্তমানে ফাঁকা দাঁতের চিকিৎসা করার একটি আধুনিক চিকিৎসা পদ্ধতি এই পদ্ধতিতে খুব সুন্দর ভাবে এবং খুবই কম খরচের ভিতরে দাঁতের ফাঁকা সমাধান করে দেওয়া হয়। বর্তমান সময় বেশিরভাগ মানুষের দাঁতের ফাঁকা সমস্যার সমাধান করার জন্য কম্পোজিট ভিনিয়ার পদ্ধতিতেই চিকিৎসা করছে এই চিকিৎসার খরচ কম এবং খুবই কম সময়ের মধ্যে এই চিকিৎসা করা সম্ভব এবং কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

কি কারনে দাঁত ফাঁকা হয়?

বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় বংশগত কারণে সামনের দাঁত ফাঁকা হতে পারে। তবে সবচেয়ে বেশি ফাঁকা হয় সামনের দুই দাঁতের মাঝের দাঁত। এছাড়াও এমন অনেকেই আছে যাদের সামনের দুই দাঁতের মাঝের দাঁত সহ মুখের অন্যান্য সকল দাঁত ফাঁকা থাকে। এছাড়াও এখন বর্তমানে দেখা যাচ্ছে ছোটবেলায় দাঁত ফাঁকা ছিল না কিন্তু এখন বর্তমানে আস্তে আস্তে দাঁত ফাকা হয়ে যাচ্ছে। এ ধরনের সমস্যা বেশি দেখা যায়।

ফাঁকা দাঁতের চিকিৎসা খরচ?

বর্তমানে সামনের দাঁতের ফাঁকা সমস্যা সমাধান করার জন্য আধুনিক পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা করা হয়। এই পদ্ধতিতে চিকিৎসা খরচ খুবই কম। সামনের দুই দাঁতের মাঝের ফাঁকার জন্য বর্তমানে খরচ হয় ৫০০০ হাজার টাকা। সামনের দাঁতের পাশের দাতের ফাঁকা সমস্যার সমাধান করতে খরচ হয় ২৫০০ টাকা। এছাড়াও ফাঁকা দাঁতের চিকিৎসা খরচ নির্ভর করে আপনার মোট কয়টি দাঁত ফাঁকা তার উপর।

কত বছর বয়স থেকে ফাকা দাঁতের চিকিৎসা শুরু করা যায়?

ফাঁকা দাঁতের চিকিৎসা সাধারণত দুইটি পদ্ধতিতে করা হয়। প্রথম পদ্ধতি হচ্ছে ব্রেসেস পদ্ধতি। দ্বিতীয় পদ্ধতি হচ্ছে কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি। ব্রেসেস পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসা শুরু করা যায় ১৪ বছর বয়স থেকে। কম্পোজিট ভিনিয়ার ও ঠিক ১৫ বছর বয়স থেকে শুরু করা যায় যদি প্রয়োজন হয়।

এম,আই ডেন্টাল কেয়ারের ঠিকানা সম্পর্কে জানতে ক্লিক করুন

এম,আই ডেন্টাল কেয়ার দিচ্ছে খুবই কম খরচে কম্পোজিট ভিনিয়ার করার সুযোগ বিস্তারিত জানতে কল ইমু অথবা হোয়াটসঅ্যাপ নাম্বারে ।

আমাদের ঠিকানা

এম, আই ডেন্টাল কেয়ার

সোনাতলা মোড়, বাগেরহাট 


কম খরচে আঁকাবাঁকা দাঁতের চিকিৎসা?

উচু নিচু দাঁতের চিকিৎসা?




Post a Comment

Previous Post Next Post