আঁকাবাঁকা ও উঁচু-নিচু দাঁতের চিকিৎসা?

আমাদের চারপাশে এমন অনেকেই আছে যাদের দাঁত আঁকাবাঁকা ও উঁচু-নিচু হয়ে থাকে । সাধারণত বিভিন্ন কারণে দাঁত আঁকাবাঁকা ও উঁচু-নিচু হয়ে থাকে ছোটবেলায় যখন দাঁত নড়ে তখন সঠিক সময় দাঁত না ফালানো অথবা যাদের দাঁত উঁচু থাকে বংশগত কারণে এছাড়াও আরো কয়েকটি কারণ আছে যেসব কারণে দাঁত উঁচু-নিচু হতে পারে।


আঁকাবাঁকা ও উঁচু-নিচু দাঁতের চিকিৎসা?

আঁকাবাঁকা উঁচু নিচু দাঁতের চিকিৎসা করার জন্য অর্থদন্ত্রিক ড্রেসের চিকিৎসা পদ্ধতি ব্যবহার করা হয় এই পদ্ধতিতে আঁকাবাঁকা উঁচু-নিচু দাঁত চিকিৎসা শেষে সম্পূর্ণ সোজা হয়ে যায় সাধারণত এই চিকিৎসা খরচ অনেক বেশি হয়ে থাকে এবং অনেক সময় লেগে থাকে

আঁকা বাঁকা উঁচু দাঁতের চিকিৎসা করতে কত সময় লাগে?

আঁকাবাঁকা উঁচু নিচু দাঁতের চিকিৎসা করতে প্রায় ছয় মাস থেকে এক বছর এমন কি দেড় বছর অথবা দুই বছর তিন বছর পর্যন্ত সময় লাগতে পারে সাধারণত যাদের দাঁত আঁকাবাঁকা একটু বেশি তাদের ক্ষেত্রে সময় বেশি লাগে যাদের দাঁত আকাবাকা উঁচু-নিচু সমস্যা খুবই কম হালকা সামান্য সেক্ষেত্রে সময়ও খুব কম লাগে।

আঁকাবাঁকা উঁচু-নিচু দাঁতের চিকিৎসা খরচ?

আঁকাবাঁকা ও উঁচুু-নিচু দাঁতের চিকিৎসা করার জন্য প্রায় ৪০ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে চিকিৎসা করার জন্য প্রয়োজনে আরও বেশি টাকা খরচ হতে পারে এবং প্রয়োজনে আরো কম টাকাও খরচ হতে পারে। মনে রাখবেন এই চিকিৎসাটি সম্পূর্ণ সময়ের উপর নির্ভরশীল যত বেশি সময় লাগবে তত বেশি টাকা খরচ হবে।

কম খরচে কি এই চিকিৎসাটি করার কোন সুযোগ আছে?

অবশ্যই এম,আই ডেন্টাল কেয়ার দিচ্ছে বাংলাদেশের সবচেয়ে কম খরচে এই চিকিৎসাটি করার সুযোগ আঁকাবাঁকা উঁচু-নিচু দাঁত নিয়ে যারা খুবই চিন্তিত যাদের আর্থিকভাবে খুবই অসচ্ছল তারা চাইলে এম,আই ডেন্টাল কেয়ারে চলে আসতে পারেন খুবই কম খরচে এই চিকিৎসাটি করার জন্য।

চিকিৎসা বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য কল করুন ইমু অথবা হোয়াটসঅ্যাপে।


Post a Comment

Previous Post Next Post