ফাঁকা দাঁতের চিকিৎসা খরচ?

বর্তমান সময় অনেক পদ্ধতিতেই ফাঁকা দাঁতের চিকিৎসা করা সম্ভব তবে কার্যকর দুইটি চিকিৎসা পদ্ধতি রয়েছে ফাঁকা দাঁতের চিকিৎসা করার জন্য দুইটি চিকিৎসা পদ্ধতির প্রথম চিকিৎসা পদ্ধতি হচ্ছে ব্রেসেস পদ্ধতি দ্বিতীয় পদ্ধতি হচ্ছে কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি।

ব্রেসেস পদ্ধতি: ব্রেসেস পদ্ধতিতে সাধারণত দাঁতের উপর এক ধরনের ব্রেসেস বসানো হয় এবং এই পদ্ধতিতে আঁকাবাঁকা উঁচু-নিচ এবং ফাঁকা দাঁতগুলোকে একটি নির্দিষ্ট জায়গায় নিয়ে আসা সম্ভব ফাঁকা থাকলে সে ফাঁকা বন্ধ করা সম্ভব এই চিকিৎসা পদ্ধতিতে এবং আঁকাবাঁকা থাকলে আকাবাকা গুলো সোজা করা সম্ভব এই চিকিৎসা পদ্ধতি ব্যবহার করে। ব্রেসেস পদ্ধতিতে সাধারণত চিকিৎসা করতে সময় লাগে ৬ মাস থেকে এক বছর পর্যন্ত এমনকি দেড় বছর পর্যন্ত সময় লাগে এবং চিকিৎসা খরচ অনেক বেশি হয়ে থাকে।

কম্পোজিট ভিনিয়ার: কম্পোজিট ভিনিয়ার পদ্ধতি বর্তমান সময়ে একটি আধুনিক চিকিৎসা পদ্ধতি এই পদ্ধতিতে দাঁতের ফাঁকা বন্ধ করা যায় খুবই সহজে খুবই কম সময় খুবই অল্প খরচে। দুনিয়ার পদ্ধতিতে চিকিৎসার ব্যয় খুবই কম হয়ে থাকে এবং চিকিৎসা করতে সময় লাগে এক থেকে দেড় ঘন্টা পর্যন্ত।

ফাঁকা দাঁতের চিকিৎসা খরচ?
কম্পোজিট ভিনিয়ার পদ্ধতিতে সামনের দুই দাঁতের মাঝের ফাঁকা বন্ধ করা হয় এবং এই পদ্ধতিতে চিকিৎসা করতে খরচ হয় ৩০০০ টাকা এই পদ্ধতিতে চিকিৎসা করতে আসল দাঁত কাটার প্রয়োজন হয় না এবং এই চিকিৎসার স্থায়িত্ব ১০ থেকে ১৫ বছর পর্যন্ত

কম্পোজিট ভিনিয়ার পদ্ধতিতে ফাঁকা দাঁতের চিকিৎসার সুবিধাগুলো নিচে উল্লেখ করা হলো।

১. ন্যাচারাল দাঁত বা আসল দাঁত কাটার প্রয়োজন হয় না
২. পদ্ধতিতে চিকিৎসা গ্রহণ করলে দাঁতের রুট ক্যানেল করার প্রয়োজন হয় না।
৩. দাঁতে ক্যাপ করার প্রয়োজন হয় না‌।
৪. দাঁতে ক্যাপ করলে দেখে বোঝা যায় কিন্তু এই পদ্ধতিতে চিকিৎসা করলে দেখে বোঝা যায় না।
৫. এই চিকিৎসা পদ্ধতির খরচ অনেক কম অন্যান্য চিকিৎসা পদ্ধতির তুলনায়।
৬. অন্যান্য দাঁতের কালার এর সঙ্গে ম্যাচিং করে দাঁত তৈরি করা হয় তাই দাঁত দেখতে ন্যাচারাল দাঁতের মতো মনে হয়।
৭. চিকিৎসা করতে মাত্র ১ থেকে ২ ঘণ্টা সময় লাগে।

ফাঁকা দাঁতের চিকিৎসার রেগুলার খরচ ৬০০০ হাজার টাকায় এম, আই ডেন্টাল কেয়ার দিচ্ছে ৫০% ডিসকাউন্ট বর্তমানে ফাকা দাঁতের চিকিৎসা নিলে খরচ হবে মাত্র ৩০০০ টাকা।

এম,আই ডেন্টাল কেয়ার দিচ্ছে সবচেয়ে কম খরচে এই ফাঁকা দাঁতের চিকিৎসার সুযোগ বিস্তারিত জানতে কল করুন।


Post a Comment

Previous Post Next Post